Monday , October 15 2018
Breaking News

অবশেষে পরিচয় পাওয়া গেল আইয়ুব বাচ্চুর গান গেয়ে আলোচনায় আসা সেই শিশুটির

হাসতে দেখো গাইতে দেখো’। বাংলাদেশের ব্যান্ডসঙ্গীতের অন্যতম জনপ্রিয় একটি গান।সংগীতশিল্পীর আইয়ুব বাচ্চুর কণ্ঠের এই গানটি আবারও আলোচনায়। এবার এক শিশুশিল্পীর জন্য। অবশেষে পরিচয় পাওয়া গেল আইয়ুব বাচ্চুর গান গেয়ে আলোচনায় আসা সেই শিশুটির।

সম্প্রতি ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি এক শিশুর কণ্ঠে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পেয়েছে। যা রীতিমতো ভাইরাল হয়ে গেছে। বিষয়টা এমন হয়েছে যে, গানটি শোনার পর কেউ যদি শিশুটির প্রশংসা না করে তবে সেটাই অবাক করবে অন্যজনকে।

অনেকেই তো তাকে ইতোমধ্যে জুনিয়র আইয়ুব বাচ্চু বলে আখ্যায়িত করেছেন! নেটিজেনরা তাদের ওয়ালে গানটি শেয়ার করছেন এবং প্রশংসায় ভাসাচ্ছেন। কিন্তু কে এই শিশুশিল্পী?

সোশ্যাল মিডিয়ায় পাওয়া তথ্য অনুযায়ী, তার নাম রাফসানুল ইসলাম। বয়স ৮ থেকে ১২ বছরের মধ্যে। ‘ধোঁয়া’ নামের তাদের একটি ব্যান্ড রয়েছে। গত ১৩ এপ্রিল ধোঁয়া ব্যান্ডের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানের ভিডিওটি প্রকাশ করা হয়।

ভিডিও দৃশ্যে দেখা যায়, একজন পারকাশন, একজন বাঁশি এবং দুইজন গিটার বাজাচ্ছেন। কণ্ঠ দিচ্ছে রাফসানুল। গানের সাথে সাথে তাল দেওয়ার চেষ্টাও করছে সে।

এদিকে, রাফসানুল ইসলামের গানের কণ্ঠ পৌঁছে গেছে আইয়ুব বাচ্চু কানেও। গণমাধ্যমে তিনিও ছেলেটির প্রশংসা করেছেন। বলেছেন, ‘সঠিক যত্ন পেলে এই ছেলেটি অনেক ভালো করবে।’