Monday , August 20 2018
Breaking News

১ মিনিটে মেসির আয় কত জানেন? শুনলে চমকে যাবেন

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো ইস্যুতে ফুটবলপ্রেমীরা দুই ভাগে বিভক্ত। এই দুই তারকা ফুটবলারের মধ্যে প্রায় এক যুগ ধরে প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে। কে, কাকে ছাড়িয়ে গেল ফুটবলপ্রেমীরা এতোদিন এই লড়াই দেখে আসছে। দলগত অর্জন কিংবা ব্যক্তিগত রেকর্ড সবকিছুতেই পরস্পরকে ছাড়িয়ে যেতে ফুটবল মাঠে মরিয়া থাকে মেসি-রোনালদো। অনেক জায়গায় একে অপরকে ছাড়িয়েও গিয়েছেন এই দু’জন।

কিন্তু এক জায়গায় কখনো রোনালদোকে ছাড়িয়ে যেতে পারেননি বার্সা সুপারস্টার লিওনেল মেসি। অবশেষে এবার সেই দুঃখ মোচন হলো মেসির। তা হলো- আয়ের দিক থেকে রোনালদোকে পিছনে ফেললেন বার্সা গোলমেশিন মেসি। অর্থাৎ এখন বিশ্বের সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী ফুটবলার আর্জেন্টাইন সুপারস্টার।

ফ্রান্স ফুটবল সাময়িকীর তথ্যমতে, বর্তমানে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারের নাম মেসি। তাদের হিসেবে বেতন, বোনাস, বিজ্ঞাপন, পণ্যের দুতিয়ালি বাবদ চলতি মৌসুমে মেসির আয় ১২৬ মিলিয়ন ইউরো বা ১২ কোটি ৬০ লাখ ইউরো। এ হিসাবে চলতি মৌসুমে মেসি মিনিট প্রতি আয় করেছেন ২৫ হাজার ইউরো। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ২৫ লাখ ৮৩ হাজার টাকা।

অপরদিকে, দ্বিতীয় অবস্থানে থাকা রোনালদোর আয়ের পরিমাণ ৯৪ মিলিয়ন ইউরো বা ৯ কোটি ৪০ লাখ ইউরো।

অবশ্য গত মৌসুমে সিআর সেভেনের আয় ছিল ৮৭.৫ মিলিয়ন ইউরো বা ৮ কোটি ৭৫ লাখ ইউরো। আর ফুটবল জাদুকর মেসির আয় ছিল ৭৬.৫ মিলিয়ন ইউরো বা ৭ কোটি ৬৫ লাখ ইউরো।

এ তালিকায় ৮ কোটি ১৫ লাখ ইউরো আয় করে তৃতীয় স্থানে রয়েছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ব্রাজিলিয়ান তারকা নেইমার।

উল্লেখ্য, ক্লাব-জাতীয় দল থেকে বেতন, বোনাস ও বহুজাতিক প্রতিষ্ঠানের বিভিন্ন পণ্যের দূতিয়ালী করে এ আয় করে থাকেন ফুটবলাররা।