Wednesday , December 19 2018
Breaking News

মেসেঞ্জারের সিন অপশন বন্ধ রাখুন

মেসেঞ্জারে মেসেজ এসেছে। স্বাভাবিকভাবেই কৌতূহলী মন জানতে চায় কে পাঠাল, বিষয়টাই বা কি? তবে অনেক সময় সেই মেসেজের প্রত্যুত্তর দিতে মন চায় না। কিন্তু যিনি মেসেজ পাঠিয়েছেন তিনি ততক্ষণে জেনে গেছেন যে আপনি মেসেজটি দেখেছেন। কেননা মেসেঞ্জারের সিন লেখা উঠে গেছে। ফলে অনেককে এর জন্য বিব্রতকর অবস্থায় পড়তে হয়। এই পরিস্থিতি এড়াতে চাইলে মেসেঞ্জারের সিন অপশনটি বন্ধ করে রাখতে পারেন। খুব সহজেই কয়েকটি ধাপ পেরিয়ে কাজটি করা যাবে। অ্যানড্রয়েড, আইফোন আর ক্রোমের জন্য রয়েছে আলাদা আলাদা উপায়।

অ্যানড্রয়েড

ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে এরোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড চালু করতে হবে। যদি ড্রপ ডাউন মেনুতে অপশনটি না পাওয়া যায় তাহলে সেটিংসে যেতে হবে। সেখানেই পাওয়া যাবে ফ্লাইট মোড অপশনটি।

আইফোন

আইফোনে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে এরোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় মেসেঞ্জারে গিয়ে মেসেজ পড়লে মেসেজ প্রেরণকারী তা টের পাবেন না।

ক্রোম

গুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিংকে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করতে হবে। এরপর অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সেনশনটি ইনস্টল করে নিতে হবে। এক্সেনশনটি ইনস্টল করার পর ওপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এতে ক্লিক করে মেসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।