Wednesday , August 22 2018
Breaking News

বিখ্যাত ক্রিকেটারদের বহুমূল্যবান বাড়ি ও রাজ প্রাসাদ দেখে আপনি অবাক হবে, ছবিতে দেখুন

রাজার খেলা হিসেবে পরিচিত ক্রিকেট। আর আজকের দিনে বিজ্ঞাপনী উদ্যোগের যুগে একবার তারকা হয়ে উঠতে পারলেই কেল্লাফতে। কিছু দেশের ক্রিকেট বোর্ড আর্থিক অবস্থায় ব্যাপকভাবে পিছিয়ে থাকলেও, বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগের সৌজন্যে বর্তমান তারকা ক্রিকেটারদের খুব বেশি আর্থিক অসুবিধাতে পড়তে হয় না
ক্রিকেটাররা তাদের উপার্জনকারি অর্থের দ্বারা বিভিন্ন বিলাসবহুল দ্রব্য অনায়াসে ক্রয় করে। তবে আবার অনেক ক্রিকেটাররা বিলাসবহুল বাড়িও গড়ে তুলেছে। তাদের মধ্যে কয়েকজনের বাড়ি লোকেদের কাছে বিশেষভাবে চর্চিত। আমরা আজ আলোচনা করব সেইসব চর্চিত বিলাসবহুল বাড়িগুলিকে নিয়ে।

মহেন্দ্র সিং ধোনি: ভারতের বর্তমান সীমিত ওভারের আর্ন্তজাতিক ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বর্তমানে ভারতের অন্যতম সর্বোচ্চ উপার্জনকারি ক্রিকেটার। মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা ধোনি নিজের সফল ক্রিকেট কেরিয়ারের মাধ্যমে রাঁচিতে গড়ে তুলেছেন এক সুন্দর বাড়ি। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক ধোনি নিজেই এই বাংলো বাড়িটির নকশা করেছিলেন যেখানে একটি দীর্ঘ বাগান ও একটি সুইমিং পুলও রয়েছে। সেই সুন্দর বাংলো বাড়িটির একটি বাইরের ছবি নিচে দেওয়া হল।
ক্রিস গেইল : জামাইকায় ক্রিস গেইলের মিলিয়ন ডলারের ৩-তলা বাড়িটি অপূর্ব সুন্দরভাবে সাজানো। ‘পার্টির রাজা’ ক্রিস গেইলের যাবতীয় প্রয়োজনীয়তা পূরণ করেছে এই বাড়িটি। এই বাড়িটিতে উল্লেখযোগ্যভাবে রয়েছে একটি পুল, একটি ডান্স ফ্লোর, একটি থিয়েটার, একটি বিলিয়ার্ড কক্ষ ইত্যাদি। নিচে দেখুন সেই বাড়িটির এক ঝলক।

শচীন টেন্ডুলকার: ভারতীয় ক্রিকেটের রত্নশচীন টেন্ডুলকার বাড়িটি সর্বদাই একটি আলোচনার বিষয়বস্তু হয়ে থাকে। শচীন টেন্ডুলকার একটি বাগানবাড়ি ক্রয় করে পুনঃসংস্কার করে তাকে এক মুগ্ধকর রূপ দান করে। ২০০৭ সালে সচিন এই ৬,০০০ স্কোয়ার ফিটের বিশাল বাগানবাড়িটি ক্রয় করে প্রায় ৩৯ কোটি ভারতীয় মুদ্রায়। ২০১১ সাল থেকে শচীন স্থায়িভাবে এই বাড়িটিতে বসবাস করতে শুরু করে। মুম্বই শহরের বান্দ্রাতে অবস্থিত এই বিশাল বাড়িটি সব দিক দিয়ে সুসজ্জিত রয়েছে। এই বিশাল বাড়িটিতে উল্লেখযোগ্য রয়েছে সচিনের সমস্ত ট্রফি রাখার একটি আলাদা ঘর, বহুমূল্যবান গাড়িগুলি রাখার একটি সুবিশাল বেসমেন্ট এবং একটি নজরদারি কক্ষ যা সারাক্ষণ সমগ্র বাড়িটিকে নিরাপত্তা প্রদান করছে। নিচে শচীন টেন্ডুলকারএই বিখ্যাত বাড়িটির একটি বাইরের ছবি দেওয়া হল।
ডেভিড ওর্য়ানার : অষ্ট্রেলিয়ান বিধ্বংসী ওপেনার ডেভিড ওর্য়ানারের ৬.২৫ মিলিয়ন ডলারের ৪-তলার এই বাগান বাড়িটিতে রয়েছে ৫টি শয়নকক্ষ ও ৫টি বাথরুম। নিচে দেখুন সেই বাড়িটির একটি ছবি

মাইকেল ক্লার্ক : ২০১৫-বিশ্বকাপ জয়ী প্রাক্তন অষ্ট্রেলিয়ান ক্রিকেটার ও অধিনায়ক মাইকেল ক্লার্কের বাড়িটির মূল্য প্রায় ৮.৫ মিলিয়ন ডলার। ৫- শয়নকক্ষ বিশিষ্ট এই বাড়িটিতে রয়েছে সাঁতার জেটের সঙ্গে সুইমিং পুল, গাড়ি রাখার গ্যারেজ ইত্যাদি। বাড়িটির পিছনের দিকে বিশাল জায়গা রয়েছে যেখানে অনায়াসে ক্রিকেট খেলা যায়।
শেন ওর্য়ান: বিশ্বসেরা প্রাক্তন লেগস্পিনার শেন ওর্য়ানের বাড়িটি কোনো অংশে স্বপ্নের চেয়ে কম নয়। নিচের ছবিটি দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছে যে তাঁর বাড়িটি ঠিক কতটা রাজকীয়। চার-শয়নকক্ষ পরিবেষ্টিত সুবৃহৎ এই অট্টালিকাটি রয়েছে ইউকে-র ব্রাইটনে। ছবিতে দেখতে পাওয়া টেনিস কোর্ট ও সুইমিং পুল ছাড়াও উল্লেখযোগ্য রয়েছে গাড়ি রাখার ভূগর্ভস্থ গ্যারেজ, একটি বিনোদনের জায়গা প্রভৃতি। সুইমিং পুলটিতে ২৩ নম্বরটি অন্তর্লিখিত রয়েছে, যা একসময় ওর্য়ানের এক দিনের আর্ন্তজাতিক জার্সি নাম্বার ছিল