Monday , October 15 2018
Breaking News

আমি ঐশ্বরিয়ার মতো ছিলাম না

বলিউডের এক সময়কার নামকরা অভিনেত্রী জয়া বচ্চন। বর্তমানে তিনি অভিনয়, সংসারের পাশাপাশি রাজ্যসভায় এমপির দায়িত্ব পালন করছেন। সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া সাক্ষাৎকারে কথা বলেছেন নিজের রাজনৈতিক জীবন, সংসদ, তার স্বামী অমিতাভ বচ্চনের রাজনীতি ছাড়ার কারণসহ অনেক বিষয় নিয়ে।
পুত্রবধূ ঐশ্বরিয়া রাইকে নিয়েও প্রশ্ন করা হয় জয়াকে। মা হওয়ার পর থেকেই অভিনয়ে নিয়মিত নন সাবেক এ বিশ্বসুন্দরী। ব্যপারটি নিয়ে জানতে চাইলে জয়া বচ্চন বলেন, ঐশ্বরিয়া রাই খুবই যত্মশীল মা। সে তার সন্তান (আরাধ্যা)কে এক মিনিটের জন্যও একা ছাড়তে পারে না।

সে সবকিছুই নিজে করতে চায়। সুযোগ পেলে সে কাজ (অভিনয়) করে। এখনকার প্রজন্মের তরুণ সব মায়েরাই এমন। আমিও এক সময় তাদের জায়গায় ছিলাম। কিন্তু তাদের মতো ছিলাম না। তারা নিজেরাই সন্তানকে গোসল করাতে, খাওয়াতে চায়, পড়াতে চায়।
আমিও এসব করেছি কিন্তু তার একটা সীমা ছিল। আমার মেয়েকেও একই আচরণ করতে দেখেছি। আমরা এতটা যত্নে বড় হইনি, কেউ এতটা খেয়ালও রাখেনি।

অবশ্য এসবকে স্বাভাবিক হিসেবেই নিচ্ছেন জয়া, সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে অন্য সব বিষয়ে পরিবর্তন এসেছে। অনিরাত্তাবোধ বেড়েছে। যৌথ পরিবারে থাকায় আমরা খুবই নিরাপত্তার মধ্যে বেড়ে উঠেছি। কারণ কেউ না কেউ থাকতই। এখন ঐশ্বরিয়ার সে সুযোগ নেই।

তার মা’ও সবসময় তার পাশে থাকতে পারে না। আমিও এখানে (রাজনীতি নিয়ে ব্যস্ত)। এখন যৌথ পরিবারের বিষয়টা নেই, তাই মাকেই সব দায়িত্ব নিতে হয়।