Friday , October 19 2018
Breaking News

রূপচর্চায় বেবি পাউডার!

সব মহিলাই নরম সুন্দর ত্বক পেতে চায়। বেবি প্রোডাক্ট দিয়ে কিন্তু বাচ্চাদের মতোই নরম দাগহীন ত্বক পেতে পারেন। আর যেহেতু বেবি প্রোডাক্ট তাই এতে কোনো ক্ষতিকারক কেমিক্যাল থাকে না। ফলে আপনার ত্বক আরো সুরক্ষিত থাকে এবং যে কোনো ধরনের স্কিন টাইপ এটা ব্যবহার করতে পারে।

আসুন দেখে নেই কয়েকটা বেবি প্রোডাক্ট যা সহজেই পাওয়া যায় তা আপনার ত্বকের জন্য কীভাবে ব্যবহার করবেন-

বেবি অয়েল

নিয়মিত যদি মেক আপ লাগান তাহলে আপনারা নিশ্চই জানেন মেক আপ তোলাটা কতটা কষ্টকর। বিশেষত আই মেক আপ। কিন্তু বেবি অয়েল দিয়ে সহজেই মেক আপ তুলে ফেলা যায়। তুলাতে অল্প বেবি অয়েল নিয়ে চোখের কাজল সহজেই মুছে ফেলা যায়। এমনকি ময়েশ্চারাইজার হিসেবেও বেবি অয়েল ব্যবহার করা যায়।

বেবি লোশন

ড্রাই স্কিন যাদের তাদের সারা বছরেই বডি লোশন ব্যবহার করতে হয়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই বডি লোশন এতটাই তেলতেলে হয় যে গরমকালে তা ব্যবহার করা যায় না। এই সময় বেবি লোশন ব্যবহার করা যেতে পারে। বেবি লোশন একেবারেই ননস্টিকি হয়। ফলে আপনার ত্বক নরম থাকবে কিন্তু একই সঙ্গে তেলতেলে হয়ে উঠবে না।

বেবি পাউডার

চুলে শ্যাম্পু করার সময় নেই? কোনো চিন্তা নেই অল্প একটু বেবি পাউডার নিয়ে মাথায় ম্যাসাজ করে নিন। সঙ্গে সঙ্গে চিটচিটে ভাব দূর হয়ে যাবে। এছাড়াও ফেস পাউডার হিসেবেও বেবি পাউডার ব্যবহার করা যেতে পারে। আই শ্যাডো লাগানোর আগে অল্প একটু বেবি পাউডার লাগিয়ে নিলে অনেক্ষণ অবধি চোখের মেক আপ ঠিক থাকবে।

বেবি ওয়াইপস

মেক আপ তুলে ফেলার জন্য বেবি ওয়াইপস খুবই কার্যকারী। এছাড়াও গরমের দিনে মুখ থেকে ঘাম আর নোংরা মুছে ফেলার জন্যেও এটা ব্যবহার করা যেতে পারে।

ডায়াপার Rash ক্রিম

যদি আপনার ত্বক খুবই সেনসেটিভ হয় তাহলে ডায়পার Rash ক্রিম আপনার জন্য খুবই উপকারী। শীতকালে ঠোঁটেও লাগাতে পারেন।

বেবি সোপ

ড্রাই আর সেনসেটিভ স্কিন যাদের তারা বেবি ওয়াশ বা সাবান সহজেই ফেস ওয়াশ হিসেবে ব্যবহার করতে পারেন বাচ্চাদের জিনিস সব সময়তেই খুব মাইল্ড হয় তাই সেনসেটিভ ত্বকের জন্য খুবই উপকারী। পেডিকিওর হিসেবেও এটা ব্যবহার করতে পারেন।

বেবি শ্যাম্পু

গরমকালে সহজেই ঘাম আর ময়লার কারণে চুল চিটচিটে হয়ে যায়। তাই সপ্তাহে অন্তত চারবার শ্যাম্পু করতে হয়। বড়দের শ্যাম্পু থেকে বাচ্চাদের শ্যাম্পু অনেক বেশি মাইল্ড হয় ফলে চুলের আর্দ্রতা বজায় থাকে। একই সঙ্গে যেহেতু এতে কেমিক্যাল থাকে না তাই ঘন ঘন ব্যবহার করলেও চুলের কোনো ক্ষতি হয় না।