Tuesday , October 16 2018
Breaking News

আরিফুল-আল আমিনের ব্যাটে জয়ের বাতাশ পাচ্ছে বাংলাদেশ, দেখুন দলীয় স্কোর

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শ্রীলংকার দেওয়া ২৭৬ টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ দল। আজ ও রান করতে ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার। ৫ বলে ১২ রান করে আউট হন তিনি। তবে এরপরেই দারুন ব্যাটিং করেন দুই তরুন ব্যাটসম্যান সাইফ এবং জাকির।

দলীয় ৭১ রানের মাথায় ৩২ রান করে অাউট হন জাকির। ৩৭ বলে ৪ টি চার এবং ১ ছয়ে এই রান করেন তিনি। ২৮ রান করে আউট হন সাইফ হাসান

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩২ ওভারে ৪ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল।

এর অাগে শ্রীলঙ্কা এ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে থিসারা পেরেরার দুর্দান্ত সেঞ্চুরিতে বাংলাদেশ
দলকে ২৭৬ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা দল। ১২৯ রানের মধ্যে ৭ উইকেট হারানোর শ্রীলঙ্কা দলকে একাই টেনে তোলেন অধিনায়ক থিসারা পেরেরা।

টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। বাংলাদেশের প্রথম ওভারেই উইকেট তুলে নিয়েছেন আল-আমিন। লাহিড়ু থিরিমান্নেকে শূন্য রানে আউট করেছেন তিনি।

প্রথম উইকেট হারানোর পর কিছুটা কিছুটা দিশেহারা হলেও অভিজ্ঞ দুই ব্যাটসম্যান উপল থারাঙ্গা এবং আশান প্রিয়াজন ব্যাটের ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। দুজনের ৫৬ রানের এই জুটি ভাঙেন নাঈম হাসান। ২১ রান করা আসান প্রিয়জনকে আউট করেন নাঈম হাসান। দলীয় তেহাত্ত আজানের সময় আবারও উইকেট তুলে নেন নাঈম হাসান।

শম্মু আস্থাকে ১০ রানে আউট করেন তিনি। এরপরই বোলিং কারিশমা দেখেন সানজামুল ইসলাম। অভিজ্ঞ উপল থারাঙ্গা এবং গত ম্যাচের হিরো দসুন শানাকা কে আউট করেন সানজামুল ইসলাম। দলীয় ৯৪ রানের মাথায় ১৭ রান করা দসুন শানাকা এবং দলীয় ১০৩ রানের মাথায় অভিজ্ঞ থারাঙ্গাকে ৪৪ রানে আউট করেন সানজামুল ইসলাম।

দলীয় ১২১ রানের মাথায় শেহান জয়সুরিয়াকে ১২ রানে নিজের তৃতীয় শিকার বানান নাঈম হাসান। এরপরে ১২৯ রানের মাথায় মিন্দ ভানুকাকে ২ রানে আউট করেন আফিফ হাসান। তবে অন্য প্রান্ত থেকে ব্যাটিং তান্ডব চালাচ্ছে অধিনায়ক থিসারা পেরেরা। দলীয় ২০৫ রানের মাথায় শ্রীলংকা অষ্টম উইকেট তুলে নেন শরিফুল ইসলাম। তবে মাত্র ৭৯ বলেই ৫ ছক্কা এবং ৮ চারে সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক থিসারা পেরেরা।

বাংলাদেশের হয়ে নাঈম হাসান তিনটি শরিফুল ইসলাম এবং সানজামুল ইসলাম দুটি আল অামিন খালেদ অাহমেদ, আফিফ হোসেন একটি করে উইকেট লাভ করেন।

বাংলাদেশ এ একাদশ : সাইফ হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন (সি), জাকির হোসেন, আল আমিন, আরিফুল হক, সানজামুল ইসলাম, নঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম।

বাংলাদেশ সফরের জন্য শ্রীলংকা ‘এ’ ওয়ানডে দল : থিসারা পেরেরা – ক্যাপ্টেন, উপুল থারাঙ্গা, দসুন শানাকা – ভাইস ক্যাপ্টেন, লাহিড়ু থিরিমান্নে, শেহান জয়সুরিয়া, আশানপ্রিয়াজন, সাদী সমরবিক্রম, চরিত আসালামা, শম্মু আস্থা, মিন্দ ভানুকা, মালিঙ্গা পুষ্টকুমার, নিশান পিরিস, শেহান মাদুশকা, আসিয়া ফার্নান্ডো, ঈশুর উদানা