Friday , November 16 2018
Breaking News

রাতভর সদ্যোজাত শিশুকে পাহারা দিলো তিন কুকুর

শীতের রাত। তার ওপর নির্জন উঠোন। ঘোরাঘুরি করছে তিনটি কুকুর। তাদের মাঝখানে সদ্য জন্মানো ফুটফুটে শিশু। কুকুরগুলোর চিৎকারে সারারাত কেটে যায় এভাবেই। সকাল হতেই মানুষের আনাগোনা শুরু হয়। কুকুরগুলো তখনও ঠায় দাঁড়িয়ে চিৎকার করছে। প্রবল ঠান্ডায় পড়ে থাকা শিশুটি হঠাৎ কেঁদে ওঠে। সকাল বেলা গ্রামের বাসিন্দা আব্দুল গনি মোল্লা কি ঘটছে দেখার জন্য নিজের উঠোনের পাশে যান। ব্যাস! মুহুর্তের খবর ছড়িয়ে যায় চারিদিকে।

ভারতের দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং এর এই জানাজানি হতেই ঘটনাস্থলে ভিড় করেন গ্রামবাসীরা। অনেকেই সামনে গিয়ে দেখার চেষ্টা করছিল কি হয়েছে দেখার জন্য কিন্তু ওই শিশুকন্যার ধারে কাছে কাউকে ঘেঁষতে দিচ্ছিল না কুকুরগুলি। ঘটনাটি আলোড়ন ফেলে দিয়েছে রাজ্যজুড়ে।

পরে হাটপুকুরিয়া গ্রাম পঞ্চায়েতের ডেবিসাবাদ গ্রামে রবিবার উদ্ধার করা হয় এই শিশুকন্যাকে। আব্দুল গনি জানান, সারা রাত কুকুরের আওয়াজ শুনে বিরক্ত হয়ে গেছিলাম। সকা হতেই আমি আমাদের উঠোনের পাশে যাই। গিয়েই চমকে উঠি। তিনটি কুকুর পাহারা দিচ্ছে এক সদ্যোজাতকে। পরে আমি গ্রামবাসীদের খবর দেই।

খবর জানাজানি হতেই ঘটনাস্থলে ভিড় করেন গ্রামবাসীরা। কিন্তু ওই শিশুকন্যার ধারেকাছে কাউকে ঘেঁষতে দিচ্ছিল না কুকুরগুলি। এই দৃশ্য দেখে অবাক হয়ে যান তারা। গ্রামেরই কয়েকজনের যুবকের চেষ্টায় সরানো হয় কুকুরগুলিকে।

পরে গ্রামের এক দম্পতি শিশুটিকে বাড়িতে নিয়ে যান। প্রাথমিক শুশ্রুষার পর তাকে দুধ খাওয়ানো হয়। ওই দম্পতির কোনো কন্যাসন্তান না থাকায় তারা শিশুটিকে দত্তক নিতে চান। পরে চাইল্ড লাইনের কর্মীরা শিশুটিকে হাসপাতালে ভর্তি করান।