Tuesday , October 16 2018
Breaking News

তামিমকে নিয়ে আইপিএলের নিলামে এ কেমন তামাশা

ক্রিকেট দুনিয়া এখন মেতে আছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে। ভারতের বেঙ্গালুরুতে চলছে লিগের একাদশ আসরের নিলাম। দুই দিন ব্যাপি এ নিলামের প্রথম দিনে দুই টাইগার তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান দল পাওয়ায় দ্বিতীয় দিন সবার নজর ছিল তামিমের দিকে।

কখন ডাকা হবে টাইগারদের এ ড্যাশিং ওপেনারের নাম। কোন দলের জার্সি গায়ে জড়াবেন তামিম? তবে বিস্ময়ের বিষয় হলো নিলাম তালিকার ১৯৩ নম্বরে তামিম ইকবালের নাম থাকলেও তাকে ডাকাই হয়নি।

আগের দিন (২৭ জানুয়ারি) রাজস্থান রয়্যালকে হারিয়ে ২ কোটি ভারতীয় রুপি দিয়ে সাকিবকে কিনে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। আর সাকিবের চেয়েও ২০ লাখ রুপি বেশি পেয়ে মুম্বাই ইন্ডিয়ান্স দলে নাম লেখিয়েছেন মোস্তাফিজুর রহমান।

এবারের আইপিএলের নিলামে ১১২২ জন ক্রিকেটার আগ্রহ প্রকাশ করলেও সেখান থেকে কমিয়ে ৫৭৮ জনের নাম ঠিক করা হয় নিলামের জন্য। এদের মধ্যে ৩৬০ জনই ভারতীয়। বাকি ২১৮ জন বিদেশি, যার মাত্র ৬ জন বাংলাদেশি। এক দলে থাকতে পারবে সর্বোচ্চ ২৫ জন করে।

আইপিএলে খেলার আগ্রহ দেখিয়েছিলেন ৮ জন বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু।

তবে চূড়ান্ত তালিকাতে নাম ছিল না মেহেদী হাসান মিরাজ ও লিটন কুমার দাসের। এদিকে সাকিব ও মোস্তাফিজ ব্যতীত অন্য কারো নাম এখনো নিলামে ওঠেনি।