Tuesday , November 13 2018
Breaking News

অবশেষে থানা পর্যায়ে স্মার্ট কার্ড

স্মার্ট কার্ড বিতরণ এলাকায় যেসব নাগরিক এখনও স্মার্ট কার্ড হাতে পাননি তারা সংশ্লিষ্ট জেলা/উপজেলা/থানা নির্বাচন কার্যালয়ে যোগাযোগ করে কার্ড সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন সংসদ নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আনিসুল হক।সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোছা. সেলিনরা জাহান লিটার তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী জানান, জাতীয় পরিচয়পত্রের তথ্য-উপাত্ত সংশোধন প্রক্রিয়া চলমান রয়েছে। নির্বাচন কমিশনের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে সংশোধন আবেদন করা যায়। সংশোধনের বিভিন্ন পর্যায়ের জন্য ১০০ টাকা থেকে ৪০০ টাকা পর্যন্ত চার্জ বা ফি জমা দিতে হয়। মন্ত্রী জানান, আবেদনের তারিখ থেকে ৩০ কার্যদিবসের মধ্যে সংশোধনবিষয়ক সিদ্ধান্ত আবেদনকারীকে জানিয়ে দেয়া হয়।

কাজের মেয়েকে ধর্ষণ, গৃহকর্তা আটক

টাঙ্গাইলে কালিহাতীতে শিশু ধর্ষণে জড়িত গৃহকর্তা খলিলুর রহমানকে আটক করেছে পুলিশ। সোমবার বিকেলে এলেঙ্গা পৌরসভা কার্যালয় থেকে তাকে আটক করা হয়। আটক খলিলুর রহমান ঘাটাইল উপজেলার হামিদপুর গ্রামের মৃত আব্দুল জলিল তালুকদারের ছেলে। নির্যাতিত (১৩) বছরের শিশুটির বাবা দুলাল হোসেন বলেন, কালিহাতী উপজেলা পৌর এলাকার খলিলুর রহমানের বাসায় আমার মেয়ে কাজ করতো। গত মঙ্গলবার বাড়ি থেকে আমার মেয়েকে নিয়ে আসে খলিলুর। এরপর শুক্রবার খলিলুর আমার মেয়েকে ধর্ষণ করে অসুস্থ অবস্থায় বাড়িতে পাঠিয়ে দেয়।

পরে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেয়েকে ভর্তি করি। আমি গরীব মানুষ বলে টাকার অভাবে থানা যেতে পারিনি। মামলা না করার জন্য ধর্ষক খলিল আমাকে বারবার হুমকি দিয়ে আসছিল। সোমবার পুলিশের কাছে অভিযোগ করলে ধর্ষক খলিলুর রহমানকে আটক করে পুলিশ। এ প্রসঙ্গে কালিহাতী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, এ ঘটনায় জড়িত ধর্ষক খলিলুর রহমানকে আটক করা হয়েছে। শিশুটিকে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ওসি।