Tuesday , November 13 2018
Breaking News

৩ কিলোমিটার হামাগুড়ি দিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন…

৩ কিলোমিটার হামাগুড়ি দিয়ে: পারিবারিক সূত্রে জানা যায়, পাঁচ বছর ধরে দুই হাতে ভর করে হামাগুড়ি দিয়ে তিন কিলোমিটার রাস্তা অতিক্রম করে বিদ্যালয়ে নিয়মিত আসত আজহারুল। যদি অটো কিংবা রিকশা দিয়ে আসতে হয় তাহলে প্রতিদিন খরচ হয় ৫০ টাকা। কিন্তু দিনমজুর বাবার পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব না।

৩ কিলোমিটার হামাগুড়ি দিয়ে পরীক্ষা কেন্দ্রে আজহারুল

তাই তিন কিলোমিটার রাস্তা অতিক্রম করে হামাগুড়ি দিয়ে পরীক্ষা কেন্দ্রে আসে আজহারুল। সে প্রাইমারি স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণ করে ২ দশমিক ৮৩ পেয়ে কৃতকার্য হয়। জেএসসিতে পায় ২ দশমিক ৫৫ পয়েন্ট।

বৃহস্পতিবার বাংলা প্রথমপত্র পরীক্ষায় অংশগ্রহণ করতে আজহারুল আসলে জাহাঙ্গীরপুর টি আমিন পাইলট উচ্চবিদ্যালয়ের কেন্দ্রে প্রবেশ করার সময় দরজার পাশে দেখা হয় তার সঙ্গে।

এ সময় আজহারুল ইসলাম জানায়, ‘লেখাপড়া শিখে আমি একজন সরকারি অফিসার হতে চাই।’ এ জন্য প্রতিদিন স্বপ্ন দেখছি বড় হওয়ার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান তালুকদার বলেন, আজহারুল একজন মেধাবী ছাত্র, আর্থিক সমস্যার কারণে ওকে প্রতিদিন হামাগুড়ি দিয়ে তিন কিলোমিটার রাস্তা আসতে হয়েছে। আমি চাই বিত্তবানরা যেন ওকে সাহায্য করার জন্য এগিয়ে আসে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বাহার উদ্দিন বাবুল বলেন, আজহারুলের যাবতীয় বই, খাতাসহ সকল প্রকার উপকরণ বিদ্যালয় থেকে দেয়া হয়। আমরা তার মাসিক বেতন নেই না। এমনকি এবার পরীক্ষার ফরম পূরণ করতেও তার কাছ থেকে টাকা নেয়া হয়নি। আমাদের বিশ্বাস আজহারুল এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করবে।