Tuesday , November 13 2018
Breaking News

দ্রুত চুল ঘন ও লম্বা করার ৫টি শ্যাম্পুর নাম ও উপকারিতা জেনে নিন!

চুল ঘন আর লম্বা হোক এটা কে না চায়! আর চুল লম্বা করতে কিন্তু শুধু তেল নয়, শ্যাম্পুর ভূমিকাও যথেষ্ট। কিন্তু তার জন্য প্রয়োজন উপযুক্ত শ্যাম্পু বেছে নেওয়া। আজকের আর্টিকেল তাই পড়া মাস্ট।

১. অ্যারোমা ম্যাজিক ত্রিফলা শ্যাম্পু
চুল খুব তৈলাক্ত? তাহলে এই শ্যাম্পুটা বেস্ট অপশন আপনার জন্য। এতে আছে তিনটি এমন উপাদান, যা স্ক্যাল্পকে পরিষ্কার রাখে। চুলের গোড়া মজবুত করে ও চুলের অতিরিক্ত তেল ধুয়ে সাফ করে দেয়। অতিরিক্ত তেলকে কন্ট্রোল করে।

২. ত্রিচাপ হেলদি লং অ্যান্ড স্ট্রং হারবাল শ্যাম্পু
এটাও একটা খুব ভালো হারবাল শ্যাম্পু। কারণ এতে আছে অ্যালোভেরা ও হেনার পুষ্টি যেটা চুলকে ময়েশ্চারাইজড রাখে। প্রতিটা হেয়ার ফলিকলকে নারিশ করে। রিভার্টিলাইজ করে যেটা চুলের গ্রোথ বাড়ায়। চুল পড়া তো নিয়ন্ত্রণ করেই, সাথে চুলে দেয় একটা বাউন্সি লুক এবং চুল লম্বা করতেও সাহায্য করে।

৩. বায়োটিক বায়ো প্রোটিন শ্যাম্পু
চুল পড়ার একটা প্রধান কারণ হল পুষ্টির অভাব। চুল হল কিছু সূক্ষ প্রোটিন যেটা মাথার ত্বকের ভেতর থেকে বেরিয়ে আসে। এটা খুব সূক্ষ তাই এর সঠিক যত্ন খুব দরকার। আর পুষ্টির অভাবে তাই চুল পড়তে থাকে। এক্ষেত্রে বিভিন্ন প্রোটিন প্যাকের সাথে প্রোটিন শ্যাম্পু চুলকে মজবুত করে তোলে। স্ক্যাল্পের প্রয়োজনীয় পুষ্টির চাহিদা মেটায়। আর এই প্রোটিন শ্যাম্পুতে আছে আমলকী ও নিম। চুলের বিভিন্ন সমস্যার ক্ষেত্রে আমলকীর উপকারিতা আর নতুন করে কিছু বলার নেই। এই শ্যাম্পু অ্যান্টি-ব্যাকটেরিয়াল হিসাবেও কাজ করে। যেকোনো স্ক্যাল্প ইনফেকশন থেকে রক্ষা করে। বায়োটিকের এই প্রোটিন শ্যাম্পুর নানারকম ভ্যারাইটি পেয়ে যাবেন। কিনে নিন আপনার পছন্দ মত।

৪. বায়োটিক ওয়ালনাট বারক্ শ্যাম্পু
এটা বায়োটিকের অসাধারণ একটা শ্যাম্পু যেটায় আছে ওয়ালনাট, আমলকী ছাড়াও আরও অনেক উপাদান, যেটা চুলের গোড়া মজবুত করে। চুলকে ভেতর থেকে হেলদি ও স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে। ওয়ালনাট শ্যাম্পুরও আছে নানারকম ভ্যারাইটি। দেখে নিন আপনার পছন্দের শ্যাম্পুটা।

৫. অ্যাপেল সিডার ভিনিগার শ্যাম্পু
অ্যাপেল সিডার ভিনিগার যেমন ত্বকের জন্য ভালো,তেমনই ভালো চুলের জন্য।তাই কিনে নিন এই শ্যাম্পু যাতে ব্যবহার করা হয়েছে অ্যাপেল সিডার ভিনিগারকে। এটা চুলকে শুধু মজবুতই করে না,এই শ্যাম্পু তিনরকম ভাবে কাজ করে।অ্যান্টি-ফাঙ্গাল,অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টি-সেপটিক হিসাবে। এটা নর্মাল ও অয়েলি চুলের জন্য বেশী ভালো।