Tuesday , November 13 2018
Breaking News

শিক্ষকের জন্য লাল গালিচা ছেড়ে রাস্তা দিয়ে হাঁটলেন প্রধানমন্ত্রী

একটা লোক যদি বিদেশ যায়, তার যদি বৈধ ভিসা থাকে এবং ইমিগ্রেশন ক্রস করে তবে সে আদম হয় কীভাবে?’-কথাগুলো বলছিলেন বাংলা গানের যুবরাজ খ্যাত কণ্ঠশিল্পী আসিফ আকবর।

মালয়েশিয়ায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের আড়ালে আদম পাচারের অভিযোগে চিত্রপরিচালক অনন্য মামুনকে সন্দেহজনকভাবে ২৪ ডিসেম্বর গ্রেপ্তার করে সেখানকার পুলিশ। এরপর দুই সপ্তাহের বেশি পুলিশ হেফাজতে থাকার পর মামুন দেশে ফিরে বৃহস্পতিবার সন্ধ্যায় এফডিসিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হলে কণ্ঠশিল্পী আসিফ উপস্থিত থেকে এ কথা বলেন।

এসময় আসিফ বলেন, প্রমাণ না হওয়া পর্যন্ত কাউকে অপরাধী বলা মহাপাপ। অনন্য মামুন যখন পুলিশ ক্লিয়ারেন্স পেল, তখন আমি ফেসবুকে একটি স্ট্যাটাস দেই। তার আগে বলা হচ্ছিল আদম পাচারকারী, বাংলাদেশের কলঙ্ক ইত্যাদি।

এখন অনন্য মামুন নির্দোষ প্রমাণ হয়েছে। তিনি পুলিশ ক্লিয়ারেন্স পেয়ে গেছেন। এরপরেও আমরা আমাদের ভুলগুলো শুধরে নিলে আর সমস্যা হবে না। আমরা যদি ভুল করে থাকি, তবে অনুশোচনায় ভুগবো। কারণ ছোট একটা ইন্ডাস্ট্রি এখানে। বাংলাদেশে এত কিছু হয়ে যাচ্ছে, কিন্তু শোবিজে কিছু হলেই মুশকিল।

মিথ্যাচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ শীর্ষক ওই সংবাদ সম্মেলনে অনন্য মামুন বলেন, একটি চক্র আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছিল যে, মালয়েশিয়া থেকে আমরা আর ফিরবো না। তারা আমার কাছে ৫০ হাজার রিংগিত ও ৫০০ টিকিট চেয়েছিল। আমি তাদেরকে দেইনি। যে কারণে তারা পুলিশ দিয়ে আমাকে গ্রেপ্তার করে শাস্তি দিতে চেয়েছিল। তারা হুমকি দিয়েছিল আমাকে আর শো করতে দিবে না।

তিনি বলেন, আমাকে সন্দেহজনকভাবে গ্রেপ্তার করলেও পরে তারা ছেড়ে দেয়। কারণ আমি নির্দোষ ছিলাম। এরপর সবাই দেশে ফিরে আসে। প্রত্যেকের কাছে ছিল বৈধ ভিসা। এমনকি রিটার্ন টিকিট পর্যন্ত করা ছিল। আমাদের টিমের কেউ অপরাধমূলক কোনো কাজে জড়িত ছিল না। পুলিশ সে ধরণের কোনো তথ্যও পায়নি।

আদম পাচারের অভিযোগ জেনেই পরিচালক সমিতি অনন্য মামুনের সদস্যপদ বাতিল করে দেন। এ প্রসঙ্গে তিনি বলেন, পরিচালক সমিতি থেকে আমার সদস্যপদ বাতিল করেছে এটা আমি গণমাধ্যমের বরাত দিয়ে জেনেছি। হাতে কোনো চিঠি পাইনি।

অনন্য মামুন বলেন, প্রমাণ হয়েছে আমি নির্দোষ। যে সব কাগজপত্র দ্বারা প্রমাণ হয়েছে আমি নির্দোষ সবগুলোই জমা দিয়েছি। আশা করছি পরিচালক সমিতি সুষ্ঠুভাবে যাচাই করে আমার সদস্যপদ আবার ফিরিয়ে দেবে।

এই সংবাদ সম্মেলনে অনন্য মামুন আরো জানান, এর আগে ওমানে ঢালিউড ব্লাস্ট নামে একটি শো সফলভাবে শেষ করেছি। এপ্রিলে আবার মালদ্বীপ শো করতে যাচ্ছি। আগামীতে আরো কয়েকটি শো হবে। যত বাঁধা আসুক ওভারকাম করে যাবো। বাংলা সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরবো।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চিত্রনায়ক নিরব ও ইমন। তারা দুজনেই জানান, অনন্য মামুন নির্দোষ প্রমাণিত হয়েছে। এছাড়া মালয়েশিয়ায় ওই শোটি ছিল সফল, সে দিকটাও তুলে ধরেন।