Monday , October 15 2018
Breaking News

মৃত্যুর ঘণ্টাখানেক আগে শ্রী দেবীর ভিডিও ভাইরাল । দেখুন সেই ভিডিও

হিন্দি ফিল্মের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী তাঁর ভাতিজা মোহিত মারওয়াহ’র বিয়ে উপলক্ষে দুবাই অবস্থান করছিলেন।

এই সময় তাঁর সঙ্গে দু’সন্তান ও স্বামী বনি কাপুর ছিলেন।

শ্রীদেবীর মৃত্যুর ঠিক ঘণ্টাখানেক আগেও বিয়ে বাড়িতে দেখে গেছে বেশ উৎফুল্ল । এসময় তাঁকে সবার সঙ্গে কুশল বিনিময় করতে দেখা যায়।

বলিউডের প্রখ্যাত অভিনেত্রী শ্রীদেবী মারা গেছেন। শনিবার মধ্যরাতে দুবাইয়ে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান বলে জানান তার দেবর সঞ্জয় কাপুর। তার বয়স হয়েছিল ৫৪ বছর। শ্রীদেবী তার ভাতিজা মোহিত মারওয়াহ’র বিয়ে উপলক্ষে স্বামী বনি কাপুর এবং দুই সন্তানসহ কাপুর পরিবারের অন্যান্যের সঙ্গে দুবাইয়ে অবস্থান করছিলেন। গুণী এই শিল্পী ২০১৩ সালে রাষ্ট্রীয় সম্মাননা পদ্মশ্রীতে ভূষিত হন। তার মৃত্যুর খবরে মাঝরাতেই বলিউড অঙ্গনে নেমে আসে শোকের ছায়া।

শ্রী আম্মা ইয়াঙ্গার আয়পান, শ্রীদেবীর আসল নাম। ষাটের দশকে শিশু শিল্পী হিসেবে অভিনয় শুরু হয় শ্রীদেবীর, ছবির নাম ‘জুলি’। পরবর্তীতে ১৯৭৮ সালে ‘সোলভা সাওয়ান’ ছবির মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয় তার। ঠিক তার পাঁচ বছর পর জিতেন্দ্র’র সাথে অভিনীত ছবি ‘হিম্মতওয়ালা’ পায় চূড়ান্ত ব্যবসা সফলতা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একে একে করেন ‘মাওয়ালি’, ‘তোহফা’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘চাঁদনি’সহ অসংখ্য জনপ্রিয় ছবি। বক্স অফিস মাতিয়ে রাখেন শ্রীদেবী অভিনীত ‘সাদমা’, ‘চালবাজ’, ‘লামহে’, ‘গুমরাহ’র মতো ছবিগুলো। শুধু ব্যবসা সফলই নয়, ব্যাপক আলোচিত হন সিনেমাবোদ্ধাদের কাছে। বিশেষ করে ১৯৮৩ সালের ‘সাদমা’ ছবিটি বলিউডে তাকে স্বতন্ত্র স্থান করে দেয়।