Monday , December 10 2018
Breaking News

ব্রেকিংঃ১১ আরোহী নিয়ে তুর্কি বিমান বিধ্বস্ত

১১ আরোহী নিয়ে একটি তুকি বিমান বিধ্বস্ত হয়েছে। তুরস্কের ওই ব্যক্তিগত বিমানটি ইরানের পাহাড়ি এলাকা জাগরোসে বিধ্বস্ত হওয়ার ঘটনায় বিমানের কোনো আরোহীরই বেঁচে থাকার সম্ভাবনা নেই বলে মনে করা হচ্ছে। আল জাজিরা এ খবর দিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ইরনা নিউজকে দেশটির সিভিল এভিয়েশন অরগানাইজেশনের রেজা জাফরজাদে জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরাতের সারজাহ বিমান বন্দর থেকে বিমানটি যাত্রা করে। এটি তুরস্কের ইস্তাম্বুল শহরে অবতরণের কথা ছিল। কিন্তু রোববার সন্ধ্যায় ইরানের একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। কানাডার তৈরি সিএল-৬০৪ বিমানটি রাজধানী তেহরান থেকে ৩৭০ কিলোমিটার দক্ষিণের কোর্দ শহরে বিধ্বস্ত হয়েছে।

জাফরজাদ বলেন, আমরা এটা নিশ্চিত- বিধ্বস্ত বিমানটি তুরস্কের। এটি শাহর-ই কুর্দের কাছে বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় হতাহতের সঠিক সংখ্যা এখনো নিশ্চিত করা যায়নি। দুর্ঘটনার পরপরই উদ্ধারকর্মী দলের ছয়টি টিম ঘটনাস্থলে পৌঁছে।

দুর্ঘটনার সময় বিমানটিতে কারা ছিলেন, তাও পরিষ্কার নয়। তবে ইরানের জরুরি ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, বিমানের থাকা আটজনই নারী। তুরস্কের পরিবহন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, বিমানটিতে তিনজন ক্রু ছিলেন।