Saturday , September 22 2018
Breaking News

সাবধান, ঢাকা শহরে আপনাকে ছিনতাই করার জন্য নতুন কৌশল!

দয়াকরে সবাই পড়বেন এবং পরিবার ও পরিজনদের সাবধান করবেন। ইদানীং এক শ্রেনীর রিক্সাচালক বের হয়েছে যারা ভাড়া নিয়ে বেশী দরদাম করবে না, অথবা দরদামের অভিনয় করে গন্তব্যস্থলে পৌছে দেওয়ার জন্য রাজি হয়ে যাবে। তারপর যখন রিক্সায় উঠবেন তখন অথবা কিছুদুর যাওয়ার পর খেয়াল করলে দেখবেন তারা মোবাইলে কথা বলছে অথবা কন্টিনিউয়াস ইয়ারফোন ইউজ করছে।
কথার তালে তালে তারা আপনার গন্তব্যস্থল, বর্তমান অবস্থান এবং কোন রাস্তা দিয়ে যাবে তার বর্ননা দিতে থাকবে তার সঙ্গী কে। কথা বার্তার ধরন এমন হবে, যে আপনি ধরতেই পারবেন না কি হচ্ছে। এছাড়াও রিক্সাচালকের কথা বার্তায় যাত্রী তেমন একটা কান দেয়ও না।
কথার ধরন এমন হতে পারে যে “এইত অহন খিলগা তালতলা আছি, যামু মগবাজার ওয়ারলেস; তুই বাইর হ আমি খ্যাপ টা নামায় দিয়াই আইতাসি। না মৌচাক দিয়া যামু না রাস্তা খারাপ, ডাক্তার গল্লি দিয়া বাইর হমু।” ইত্যাদি। এরা আসলে ছিনতাইকারী চক্র।
আর এদের প্রধান টার্গেড হল মহিলা ও কম বয়সি ছেলে-মেয়েরা। যায়গা মত নিয়ে গিয়ে ঘটিয়ে ফেলতে পারে যেকোন ধরনের দুর্ঘটনা। নির্জন রাস্তা, চিপা গলি আর মানুষের আনাগোনা যে সময় কম থাকে সে সময় গুলো এদের টার্গেডে থাকে। আপনি যেদিক দিয়ে যেতে বলেন এরা যাবেনা, বিভিন্ন অজুহাত দেখাবে। মাঝে মাঝে এদের মধ্যে কেও কেও আপনাদের হুশিয়ারও করবে।
ছিনতাই
যেমন “ আপা ব্যাগ টা ধইরা বহেন এহানে অনেক ছিনতাই অয়” ইত্যাদি। এরা চিপা গলিতে হেটে কিংবা মোটরসাইকেল ব্যাবহার করে থাকে ছিনতাই করতে।
এই পদ্ধতি তে ছিনতাই করাযায় নিরাপদে ও সহযে সুযোগ বুঝে। তাই এরকম পরিস্থিতিতে বুঝে শুনে, তাদের না বুঝতে দিয়ে নেমে পড়ুন অথবা ছলেবলে দোকান থেকে কিছু কিনবেন বলে নেমে দোকানে ঢুকে পুলিশ ও নিকট আত্মীয় দের ফোন করুন।এরকম ঘটনা সি.এন.জি তেও হতে পারে।তাই সাবধানে থাকবেন।ভালো থাক আপনজন, পথচলা হোক নিরাপদ ও আনন্দের৷