Saturday , September 22 2018
Breaking News

ফাইনাল খেলতে যা করতে হবে বাংলাদেশকে

জমে উঠেছে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য নিদাহাস ট্রফি।ইতিমধ্যে ফাইনালে এক পা দিয়ে রেখেছে ভারত। অন্যদিকে নিজেদের সর্বশেষ ম্যাচে রেকর্ড পরিমাণ রান চেজ করে জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে টিম টাইগার্স। ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে দেশ ছাড়া বাংলাদেশের সামনে এখন স্বপ্ন ছোঁয়ার হাতছানি।

অন্য গতকাল সোমবার ভারতের বিপএক্ষ হেরে গত টানা দ্বিতীয় পরাজয়ের তিক্ত স্বাদ পেল স্বাগতিক শ্রীলঙ্কা। আর এই পরাজয়ের ফলে সিরিজের ফাইনালে যাওয়া কিছুটা অনিশ্চিত হয়ে পড়েছে তাদের জন্য।একই সাথে বাংলাদেশের জন্য ফাইনাল খেলার সম্ভাবনা আরও উজ্জ্বল হয়েছ।

বাংলাদেশ যদি ২৪ মার্চ ভারতের বিপক্ষে হারে তাহলেও তাদের সামনে ফাইনাল খেলার সুযোগ থাকবে।শেষ ম্যাচে বাংলাদেশ লঙ্কানদের সাথে জিতলেই ফাইনালে টাইগাররা আর বাদ পরবে শ্রীলঙ্কা।এছাড়া বাংলাদেশ যদি ভারতের সাথে জিতে তাহলে শেষ ম্যাচে শ্রীলঙ্কার সাথে হারলেও রানরেটের ব্যবধানে যারা এগিয়ে থাকবে তারা ফাইনালে খেলবে।

তাই লঙ্কানদের ভাগ্য অনেকাংশে নির্ভর করতে হচ্ছে বাংলাদেশের ওপর। কেননা আগামীকালের ম্যাচে যদি বাংলাদেশ হেরে যায় তাহলে সরাসরি ফাইনালে চলে যাবে ভারত।তার বাংলাদেশ-শ্রীলঙ্কার শেষ ম্যাচটি অঘোষিত মেমিফাইনালে পরিণত হবে।

আর আগামীকালের ম্যাচটিতে যদি বাংলাদেশ জিতে যায় এবং শেষ ম্যাচে লঙ্কানদের কাছে পরাজিত হয় তাহলে তিন দলের পয়েন্ট হবে ৪। তখন হিসাব হবে রান রেটের। রানরেটে এগিয়ে থাকা ২ দল খেলবে ফাইনালে।