Monday , December 17 2018
Breaking News

আগামীকাল জয়ের জন্য যে বোলারের দিকে তাকিয়ে আছে মাহমুদুল্লাহ

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ছন্দ হারিয়েছিলেন। কিন্তু টি-টুয়েন্টিতে বেশ ভালোভাবেই ফিরে আসছেন বলে মনে হচ্ছে। শ্রীলঙ্কায় চলমান নিদাহাস তিন জাতি ট্রফিতে দুই ম্যাচেই এই পেস বোলিং বিস্ময় নিয়েছেন ৪ উইকেট। বাংলাদেশের বোলিংকে ২২ বছর বয়সেই সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন।

কিন্তু সমস্যা অন্য জায়গায়। ওভার প্রতি প্রায় ১০ রান দিচ্ছেন! বড্ড খরুচে। বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য ভারতের বিপক্ষে বুধবারের লড়াইয়ের আগে মোস্তাফিজের কাঁধে হাত রাখলেন। জানালেন, এই বোলারে দারুণ আস্থা তার।

‘আমার চোখে আমাদের দলের জন্য সে এক অসাধারণ বোলার। ও খুবই ভালো করছে। এমন উইকেটে খেলা হচ্ছে যেখানে উইকেট আসলে ব্যাটসম্যানদের সহায়ক।’ মাহমুদউল্লাহ মঙ্গলবার কলম্বোতে এই কথা বললেন। বুঝিয়ে দিলেন, কন্ডিশন পেস বোলারদের বিরুদ্ধে। সেই অবস্থাতে মোস্তাফিজ যা করছেন তাতে তাকে বাহবা দিতে হবে।

এই টুর্নামেন্টে প্রথম ম্যাচে বাংলাদেশ ভারতের কাছে হেরেছে ৬ উইকেটে। ওই ম্যাচে মাত্র একটি উইকেট পেয়েছেন দ্য ফিজ। ৪ ওভারে রান দিয়েছেন ৩১। কিন্তু পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের বোলাররা ২১৪ রান দিয়ে ফেললেন। মোস্তাফিজ ৩ উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছিলেন ৪৮ রান।

যদিও লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহীমরা রেকর্ড গড়ে ব্যাট হাতে ম্যাচটা জিতিয়েছেন। তাতেই বাংলাদেশের ফাইনালে খেলার আশা জেগেছে। ভারতকে হারালে এগিয়ে যাওয়া হবে আরেক ধাপ।

মোস্তাফিজ প্রথম যখন আন্তর্জাতিক ক্রিকেটে আসেন তখন হই চই ফেলে দিয়েছিলেন। সেই আত্মপ্রকাশ ছিল ভারতের বিপক্ষেই। ক্রেজটা বছর দেড়েক ছিল। এরপর ইনজুরি, অস্ত্রোপচার তার ধার কেড়ে নেয়। বিশ্বের ব্যাটসম্যানরা তাকে পড়তেও শিখে যান।

কাটার খুব কাজ করে না। যদিও এখনো ওটাই তার সেরা অস্ত্র। আর এখন যখন আবার চেনা মোস্তাফিজকে একটু একটু করে দেখা যাচ্ছে তখন ক্যাপ্টেন মাহমুদউল্লাহ তাকে দারুণ বিশ্বাস যোগাচ্ছেন, ‘মোস্তাফিজ অসাধারণ অবস্থাতে আছে। আর সে আমাদের স্ট্রাইক বোলার। আমি সবসময় তার পাশে আছি।’সূত্র : এএফপি।