Monday , October 15 2018
Breaking News

‘পুড়ে যাওয়া হাতটিও জানান দেয় অধুরা স্বপ্ন গুলোর কথা’

সামাজিক যোগাযোগ ফেসবুকে শোকের বাতাস ঘুরে বেড়াচ্ছে। এ যেন পুরো দেশ থমকে আছে। যে যার জায়গা থেকে নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে শোক প্রকাশ করছে আহত নিহতদের জন্য।

মেহেক নামের এক মেয়ে নিজের ফেসবুক ওায়ালে লিখেন ‘পুড়ে যাওয়া হাতটিও জানান দেয় অধুরা স্বপ্ন গুলোর কথা। এই তো সেই দিন এই হাত দুটি আজীবন আগলে ধরে রাখার শপথ নিয়েছিল। যদিও আজ পুড়ে জীবন্ত ফসিল। প্রতিশ্রুতি গুলো আজ শুধুই স্মৃতি!’

সোমবার (১২ মার্চ) ইউএস-বাংলার বিমান ঢাকা থেকে ৭১ জন আরোহী নিয়ে নেপালের উদ্দেশ্যে যাত্রা করে। ওইদিন নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ৪ ক্রু ও ৬৭ আরোহী নিয়ে বিমানটি কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়। এতে অন্তত ৫০ জনের প্রাণহানির খবর পাওয়া যায়। তার মধ্যে বাংলাদেশি যাত্রী রয়েছেন ২৬ জন।

এদের মধ্যে ছিলেন এক নবদম্পতি জানা যায়, চার বছর প্রেমের সম্পর্ক থাকার পর মাত্র ১৩ দিন হয়েছে বিয়ে করেছেন আঁখি মনি ও মিনহাজ বিন নাসিরের। সবার কাছ থেকে বিদায় নিয়ে, বিয়ের পর প্রথম হানিমুনের উদ্দেশ্যে রওনা দেন নেপালের রাজধানী কাঠমান্ডুতে। বিমানেই নিহত হন এই নবদম্পতি।

অন্যদিকে একই বিমানে ছিলেন বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার আহমেদ ফয়সাল। ভ্রমণ প্রিয় ফয়সাল সুযোগ পেলেই ঘুরতে বের হন দেশে কিংবা বিদেশে। সেই নিয়মেই ছুটিতে থাকা ফয়সাল সোমবার (১২ মার্চ) নেপালের উদ্দেশ্যে ইউএস বাংলার ফ্লাইটের যাত্রী হয়েছিলেন।

কোনো দিনই ঘুরতে যাওয়ার আগে কাউকে কিছুই বলে যেতেন না। গন্তব্যে পৌঁছে নিজের ফেসবুকে ছবি আপলোড করে সবাইকে অবাক করে দিতেন। এবারো ঠিক তাই করেছেন। অফিসে ব্যক্তিগত কারণ দেখিয়ে পাঁচ দিনের ছুটি নিয়েছিলেন। কাউকে কিছু না বলেই ইউএস বাংলার যাত্রী হয়ে নেপালের উদ্দেশ্যে রওনা হয়েছিল। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস এবার আর নেপালে গিয়ে ফেসবুকে নিজের ছবি দিয়ে কাউকে অবাক করতে পারেনি। বিমান দুর্ঘটনায় নিহতের তালিকায় সবার প্রথমে আহমেদ ফয়সালের নাম দেখে সবাই এমনিতেই বাকরুদ্ধ হয়ে গেছে।

আহমেদ ফয়সাল কোন ছবি আপলোড না দিতে পারলেও তার সহকর্মীসহ বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টাররা ফয়সালের ছবি দিয়ে ফেসবুকের স্ট্যাটাসের মাধ্যমে নিজেদের দুঃখ প্রকাশ করে অনেকেই বলেন, ‘এমন মৃত্যু মানা খুবই কষ্টকর। ভাই তুমি ফিরে আসো আমাদের মাঝে’