Friday , December 14 2018
Breaking News

এক নজরে দেখে নিন, বিশ্বের সেরা ১০ ধনী ক্রিকেটারের নাম

১০) মাইকেল ক্লার্ক
খেলোয়াড় জীবনে মাইকেল ক্লার্ক বিখ্যাত ছিলেন তার ব্যাটিং ও ফিল্ডিংয়ের জন্য। অস্ট্রেলিয়ার অন্যতম জয়প্রিয় ক্রিকেটারও ছিলেন তিনি। তিনি অবসর নিয়েছেন বছর দুয়েক আগেই। তবে আয়ের দিক দিয়েও এখনও সেরা প্রাক্তন অজি অধিনায়ক। ২০১৭ তার মোট আয় প্রায় তিন মিলিয়ন ডলার।

৯) এবি ডি’ভিলিয়ার্স
এবি ডি’ভিলিয়ার্স ব্যাট হাতে নামা মানেই বিপক্ষ বোলারদের হৃদকম্পন শুরু হওয়া। দেশ হোক বা আইপিএল, টেস্ট থেকে টি-২০
সব জায়গাতেই সমান সফল ক্রিকেটের সুপারম্যান। আয়ের ব্যাপারেও তিনি পিছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার অন্যান্য ক্রিকেটারকে। ২০১৭ তার আয় প্রায় ৩.৬ মিলিয়ন ডলার।

৮) যুবরাজ সিং
আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হয়েছিলেন তিনি। ‘ব্লু’ জার্সিতে ৩০০ বেশি ম্যাচ খেলা যুবরাজ এই মুহূর্তে ভারতের অন্যতম ধনী খেলোয়াড়।
২০১৭ বিজ্ঞাপন ও খেলা থেকে তাঁর মোট আয় ৪ মিলিয়ন ডলার।

৭) গৌতম গম্ভীর
মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে অনেক স্মরণীয় মুহূর্ত কাটিয়েছে টিম ইন্ডিয়া। আর সেই মাহি জমানার অন্যতম
সফল সৈনিক গৌতম গম্ভীর। টি-২০ ও একদিনের বিশ্বকাপ ফাইনালে তার খেলা দুটিই অনবদ্য ইনিংসই ভারতকে জয়ের পথ দেখিয়েছিল। এহেন গম্ভীর আয়ের নিরিখে দেশের অন্যতম সেরা ক্রিকেটার। ২০১৭ তার মোট আয় পাঁচ মিলিয়ন ডলার।

৬) শাহিদ আফ্রিদি
শাহিদ ‘বুমবুম’ আফ্রিদি৷ তার নামটাই যথেষ্ঠ। নিজের দিনে যেকোনও দলকে একাই হারিয়ে দিতে পারেন পাকিস্তানের ‘নায়ক’। ২০১৭ ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ‘বুমবুম’। অবসর নিলেও এই মুহূর্তে আয়ের নিরিখে পাকিস্তানের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ তিনি। চলতি বছরে তার মোট আয় ৫.৯ মিলিয়ন ডলার।

৫) শেন ওয়াটসন
তিনটি বিশ্বকাপ জিতে রিকি পন্টিং,গ্লেন ম্যাকগ্রার মতো কিংবদন্তিদের সঙ্গে একই আসনে বসেছেন এই অলরাউন্ডার। এমনিতে ওয়াটসন পরিচিত ছিলেন তার মারকুটে ব্যাটিং ও নিয়ন্ত্রিত পেস বোলিংয়ের জন্য। জাতীয় দল থেকে অবসর নিলেও এহেন ওয়াটসন আয়ের নিরিখে এখনও অস্ট্রেলিয়ার সেরা ক্রিকেটার। ২০১৭ তার মোট আয় ৬ মিলিয়ন।

৪) বীরেন্দ্র শেবাগ
তিনি নজফগড় নবাব। নিজের সেরা সময়ে বিশ্বের সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটসম্যান ছিলেন বীরেন্দ্র শেবাগ। এহেন বীরু আয়ের নিরিখেও ভারতের অন্যতম সেরা ক্রিকেটার। ২০১৭ তার বার্ষিক আয় ৬.১ মিলিয়ন ডলার।

৩) ক্রিস গেইল
ক্রিস গেইল। এই মুহূর্তে ক্যারিবিয়ান ক্রিকেটের মুখ তিনি। পরিসংখ্যান অনুযায়ী টি ২০ সর্বকালের সেরা ব্যাটসম্যান গেইল। শুধু খেলার মাঠই নয় একজন পার্টি লাভার হিসেবেও তিনি বিশ্বখ্যাত। টি ২০ সবদেশেরই ফ্র্যাঞ্চাইজি লিগেই খেলেছেন তিনি। তাই বছরের শেষে বেশ মোটা টাকা আয়ও করেন তিনি। ২০১৭ তার মোট আয় ৭.৫ মিলিয়ন ডলার।

২) মহেন্দ্র সিং ধোনি
ক্যাপ্টেন্সি ছাড়লেও ধোনিকে ছাড়া ভারতের ওয়ান ডে দল এখনও ভাবা যায়না। কারণ তার ফিনিশিং স্কিল যেকোনও মুহূর্তে ঘুরিয়ে দিতে পারে ম্যাচের মোড়। তাই দর্শকদের কাছে অসম্ভব জনপ্রিয় ‘ক্যাপ্টেন কুল’। এই মুহূর্তে তার আয়ও মন্দ নয়। ২০১৭ মৌশুমে মোট ২৮.৭ মিলিয়ন ডলার আয় করেছেন তিনি।

১) বিরাট কোহলি
এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের ‘পিন আপ’ বয় বিরাট কোহলি। তাই আয়ের নিরিখে বিরাটের স্থান দেশের স্পোর্টসম্যানদের মধ্যে উপরের সারিতেই। এক একটি বিজ্ঞাপন পিছু তিনি নেন ৫ কোটি করে। ফোবর্সের হিসাব অনুযায়ী বেশ কিছুদিনের মধ্যেই শাহরুখ খানকেও টপকে যাবে তার আয়। ২০১৭ তার মোট আয় ৬০ মিলিয়ন ডলার।