Friday , December 14 2018
Breaking News

রুদ্ধদার বৈঠক শেষে যা জানালেন ফখরুল

গাজীপুর – খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (১ এপ্রিল) রাতে রাজধানীর গুলশানে দলের চেয়ারপার্সনেরর রাজনৈতিক কার্যালয়ে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

উল্লেখ্য, গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে ১৫ মে। আর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল। শনিবার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এই দুই সিটির তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল। যাচাই বাছাই ১৫ ও ১৬ এপ্রিল। প্রত্যাহার করা যাবে ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ১৫ মে।

গাজীপুর সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ সিটিতে ভোটার ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। খুলনা সিটিতে ৩১টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ সিটিতে ভোটর ৪ লাখ ৯৩ হাজার ৪৫৬।

গাজীপুরে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল। আর খুলনায় রিটার্নিং কর্মকর্তা থাকবেন খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী।