Friday , December 14 2018
Breaking News

শিশু চুরি করে পালাল বানর, অতঃপর…

ভারতের ওডিশা রাজ্যের কাটাক জেলার একটি বাড়ি থেকে শনিবার একটি ঘুমন্ত শিশুকে তুলে নিয়ে চম্পট দেয় একটি বানর। রবিবার (০১ এপ্রিল) সকালে, বাড়ির পাশের কুয়া থেকে ১৬ দিনের ওই পুত্রসন্তানের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

বন বিভাগ জানায়, তালাবাস্তা গ্রামে নিজের বাড়িতে শিশুটিকে নিয়ে ঘুমিয়ে ছিলেন তার মা। সেখান থেকে শিশুটিকে নিয়ে পালিয়ে যায় বানরটি। মা এই দৃশ্য দেখে চিৎকার করে গ্রামবাসীদের জড়ো করে। পরে তারা পুলিশ ও বন বিভাগকে ঘটনাটি জানায়।

পুলিশ জানিয়েছ, আজ সকালে এক নারী কুয়ো থেকে পানি তুলতে গেলে দেহটি তার চোখে পড়ে। পরিবারের লোকজনকে ডেকে আনেন তিনি। পরে কুয়া থেকে শিশুর মরদেহ তুলে আনা হয়।

শিশুটির দেহ ময়নাতদন্তের জন্য বাঁকি হাসপাতালে পাঠানো হয়েছে।

মৃত শিশুর বাবা রামকৃষ্ণ নায়ক জানিয়েছেন, বানরটি শিশুকে আঁকড়ে ধরে পালিয়ে যায় শনিবার। পাঁচিল টপকে, কুয়া ওপর দিয়ে যাওয়ার সময়ই হয়তো হাত থেকে অসাবধানে পড়ে যায়। আর তার ফলেই ছেলে মারা গিয়েছে।

শিশু ছিনিয়ে নেয়ার খবর পাওয়ার পরই বিশাল বাহিনী নিয়ে বাচ্চার সন্ধানে খোঁজ চালায় বনকর্মী ও দমকল কর্মীরা। কিন্তু শিশুর গলার কোনও কান্নার শব্দ না পেয়ে দলে দলে ভাগ হয়ে জঙ্গলে ও স্থানীয় এলাকায় তল্লাশি অভিযান শুরু করেন তারা।

স্থানীয়দের অভিযোগ, বেশ কিছুদিন ধরেই এলাকায় একটি বানর তাণ্ডব চালাচ্ছে। বহুজনকে আঁচড়ে ও কামড়েও দিয়েছে সে। এ বিষয়ে বনকর্মীদের জানানো হলে, সঠিক সময় সঠিক পদক্ষেপ না নেয়াতেই এই পরিণতি তৈরি হয়েছে।