Friday , December 14 2018
Breaking News

বায়োপিকের জন্য কত টাকা নিয়েছিলেন খেলোয়াড়রা

বিখ্যাত মানুষদের জীবন কাহিনী অনেক সময়ই বড় পর্দায় দেখা যায়। তারকাদের নিয়ে বায়োপিক হলে সেটি সাধরে গ্রহণ করেন দর্শকরাও। সেক্ষেত্রে ভারতীয় খেলোয়াড়দের ব্যক্তিগত জীবন নিয়েও দর্শকদের আগ্রহের কমতি নেই। আজ থাকছে ভারতীয় পাঁচ খেলোয়াড়ের বায়োপিক ও পারিশ্রমিক নিয়ে প্রতিবেদন…

১. মিলখা সিং
২০১৩-সালে ভারতীয় অ্যাথলেট মিলখা সিংয়ের জীবন নিয়ে ছবি তৈরি করেছিলেন রাকেশ ওমপ্রকাশ মেহরা। ছবিতে মিলখা সিংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন ফারহান আখতার। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, মিলখা সিংহ নিজের জীবনের গল্প বলতে টাকা নিতে রাজি হননি। পরে মাত্র এক টাকার বিনিময়ে তিনি জীবনের সব গল্প শেয়ার করেন। তার জীবনের গল্প যাতে ভবিষ্যত্ প্রজন্মকে উদ্বুদ্ধ করে, সে কারণেই বায়োপিকে রাজি হয়েছিলেন এ অলিম্পিয়ান।

২. মেরি কম
২০১৪ সালে মহিলা বক্সার মেরি কমের বায়োপিক তৈরি হয়েছিল। মেরির ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। বলিউড সূত্রের খবর, নিজের জীবনের গল্প বলার জন্য ২৫ লক্ষ টাকা নিয়েছিলেন মেরি কম।

৩. ধোনি
২০১৬-সালে মুক্তি পেয়েছিল ভারতের সাবেক ও সফল অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির বায়োপিক ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’। ছবিতে ধোনির ভূমিকায় অভিনয় করেছিলেন সুশান্ত সিংহ রাজপুত। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, ধোনি নিজের জীবন কাহিনী শেয়ার করতে ৬০ কোটি টাকা নিয়েছিলেন।

৪. মহাবীর সিংহ ফোগত
কুস্তিগীর মহাবীর সিংহ ফোগতের জীবন নিয়ে নীতেশ তিওয়ারি নির্মাণ করেছিলেন ‘দঙ্গল’। ছবিতে মহাবীরের দুই মেয়ে গীতা ও ববিতা ফোগতের কুস্তিগীর হয়ে ওঠার লড়াই দেখানো হয়েছিল। এতে অভিনয় করেছিলেন আমির খান। ছবিটি ভারতীয় ইতিহাসের সেরা ছবিগুলোর একটিতে পরিণত হয়েছিল। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, মহাবীর সিংহ ফোগত নিজের জীবনের গল্প শেয়ার করতে ৮০ লক্ষ টাকা নিয়েছিলেন।

৫. শচীন টেন্ডুলকার
‘আ বিলিয়ন ড্রিমস’ যদিও কোনও বায়োপিক নয়। এটি একটি বায়োগ্রাফিকাল ডকু-ড্রামা। ছবিতে শচীন টেন্ডুলকারের মুখেই জীবনের গল্প শোনা গিয়েছে। বলিউডি ছবির জন্য নিজের জীবন কাহিনি শেয়ার করতে প্রায় ৪০ কোটি টাকা নিয়েছিলেন কিংবদন্তী এই ক্রিকেটার। ২০১৭ সালে মুক্তি পেয়েছিল এই ছবি।