Friday , December 14 2018
Breaking News

‘আমার মগজই আমার শত্রু’: ৬ তলা থেকে লাফ সংবাদ পাঠিকার

ভারতের হায়দরাবাদে রাধিকা রেড্ডি (৩৬) নামের একজন জনপ্রিয় সংবাদ পাঠিকা আত্মহত্যা করেছেন। গতকাল রোববার রাত ১০ টা ৪০ মিনিটের দিকে মুসাপেট এলাকার শ্রীভিলা ভবনের ৬ তলার ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন তিনি।

তবে আত্মহত্যার আগে একটি সুইসাইড নোট রেখে গেছেন ওই সংবাদ পাঠিকা। তাতে রাধিকা লিখেছেন, ‘আমার মগজই আমার শত্রু’।

এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, স্থানীয় একটি চ্যানেলের সংবাদ পাঠিকা ছিলেন রাধিকা। গতকাল রাত ৯ টার সংবাদ পড়ার পর বাসায় ফিরে আত্মহত্যা করেন তিনি।

কোকাটপালি থানার সহকারী পুলিশ কমিশনার ভুজানগা রাও বলেছেন, ভবনের দ্বিতীয় তলায় ব্যাগ রেখে রাধিকা সরাসরি ছাদে চলে যান এবং সেখান থেকে নিচে লাফ দেন। মাথা ও পায়ে প্রচণ্ড আঘাত পাওয়ায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পরে পুলিশ রাধিকার ব্যাগ থেকে একটি সুইসাউড নোট উদ্ধার করে। সুইসাইড নোটে তিনি লিখেছেন, ‘বিষন্নতা থেকে আমি আত্মহত্যা করেছি এবং আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। আমার মগজই আমার শত্রু।’
রাধিকার একজন সহকর্মী জানিয়েছেন, ছয় মাস আগে স্বামীর সঙ্গে ডিভোর্স হয় রাধিকার। তার পর থেকে সে তার ছেলে ভানু তেজা রেডিকে নিয়ে মা-বাবার সঙ্গে থাকতো।

নাম প্রকাশ না করার শর্তে চ্যানেলের আরেকজন সংবাদকর্মী জানিয়েছেন, রাধিকার ১৪ বছরের ছেলেটি অটিজমে ভুগছিলো। কিন্তু অফিসে তিনি কখনোই তার পারিবারিক সমস্যা নিয়ে কথা বলেননি এবং সবসময় আনন্দিত ছিলেন। তিনি একজন দক্ষ কর্মী ছিলেন।

তিনি আরও বলেন, ‘গতকাল সংবাদ পাঠের সময় রাধিকা স্বাভাবিক ছিলেন। তিনি এমন একটা পদক্ষেপ নেবেন এটা আমরা কখনো ভাবতেই পারিনি।’

এদিকে এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে কেন রাধিকা আত্মহত্যার পদক্ষেপ নিলেন তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।