Wednesday , December 19 2018
Breaking News

ছাগল বাঁচাতে বাঘের সাথে তরুণীর লড়াই!

বাঘের কথা শুনলেই অনেকে শিউরে উঠেন। আর সেই বাঘের সাথে লড়াই শুনতেই গায়ের মধ্যে ছমছম করে উঠছে। তেমনি এক ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্র রাজ্যে। ছাগলের জন্য জীবন বাজি রেখে বাঘের সাথে লড়াই করেন, নিজে বাঁচলেও সেই ছাগলকেই রক্ষা করতে পারেন নি রুপালি।

দশ দিন আগের কথা, রুপালি মেশরাম নামের ২৩ বছর বয়সী সাহসী ওই তরুণী যখন ঘর থেকে তার ছাগলের চিৎকার শুনলেন, তখন একটি লাঠি হাতে বের হলেন। গিয়ে দেখলেন, তার ছাগলকে বাঘে ধরেছে। ছাগল বাঁচাতে লাঠি দিয়ে বাঘের ওপর আঘাত করলেন।

এরপর বাঘ তার ওপর হামলে পড়ল। বাঘ-মনুষ্য লড়াইয়ের এক পর্যায়ে রুপালির মা জিজাভাই সেখানে গিয়ে হাজির হলেন। মেয়েকে টেনে ঘরে তুললেন। ততক্ষণে রক্তাক্ত হয়ে গেছেন রুপালি। বিষয়টি দেখে আতঙ্কিত হলেন তার মা, অথচ তিনিও অসুস্থ। তবে তাদের অবস্থা খুব বেশি খারাপ নয়। ইতোমধ্যে হাসপাতাল থেকে তাদের রিলিজ দেওয়া হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্র রাজ্যে। চিকিৎসক রুপালির সাহসের প্রশংসা করেছেন। তবে এও বলেছেন, কপাল ভালো যে, বাঘটি তাকে (রুপালি) কামড়ে ধরেনি।

মা-মেয়ে বিবিসিকে বলেছেন, তারা ওই সময় একজন বনরক্ষককে ডাক দেন, কিন্তু বাঘ চলে যাওয়ার আধা ঘণ্টা পর তিনি আসেন।

যাই হোক, যে ছাগলের জন্য বাঘের সাথে মা-মেয়ের লড়াই, সেই ছাগলকেই বাঁচানো সম্ভব হয়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, যে গ্রামে এই ঘটনা ঘটেছে, সেখান থেকে বন্যপ্রাণী পার্ক খুব কাছে থাকায় প্রায়ই বাঘ লোকালয়ে চলে আসে।