Thursday , April 26 2018
Breaking News

এবার পরীক্ষার খাতায় মিললো প্রেমপত্র, টাকা!

পরীক্ষা সব সময়ই চাপের। তাই যেকোনো উপায়েই এই তরী পার হতে চায় শিক্ষার্থীরা। তেমনই প্রচেষ্টা চালিয়েছেন ভারতের উত্তর প্রদেশের কয়েকজন শিক্ষার্থী। সেখানে চলমান মাধ্যমিক পরীক্ষায় পাসের জন্য শিক্ষকদের ঘুষ পর্যন্ত দিয়েছেন তারা। কেউবা লিখেছে প্রেমপত্রও।

উত্তর প্রদেশে যোগী আদিত্যনাথ সরকারের কঠোর পদক্ষেপের কারণে পরীক্ষার প্রথমদিনে কেন্দ্রে যায়নি এক লাখ ৮০ হাজার। পরীক্ষায় নকল ঠেকাতে উত্তর প্রদেশ সরকারের এ পদক্ষেপের কারণে যাদের প্রস্তুতি কম ছিল তাদের কয়েকজন পাস করিয়ে দেয়ার অদ্ভুত আবদার করেন। এসময় পরীক্ষার খাতার মধ্যে তারা ৫০ থেকে ৫০০ রুপি পর্যন্ত গুজে দেন।
এমন ঘটনা ঘটেছে ফিরোজাবাদ জেলায়। পরীক্ষায় পাস করিয়ে দেবার বিনিময়ে তারা টাকা দিয়েছেন। যদিও শিক্ষকরা সেগুলো গ্রহণ করেননি।

মুজাফফরনগর জেলার স্কুল পরিদর্শক মুনেশ কুমার এক ছাত্রের লেখা উদ্ধৃত করে বলেন, খাতা খোলার আগে স্যারকে আমার নমস্কার। স্যার প্লিজ, আমাকে পাস করিয়ে দিয়েন।
আরেক শিক্ষার্থী লিখেছেন, ভালোবাসা অদ্ভুত জিনিস। এটা আপনাকে না বাঁচতে দেয়, না মরতে। স্যার, এই ভালোবাসা আমাকে পড়াশোনা করতে দেয়নি, না হলে…। এমনকি ওই শিক্ষার্থী খাতায় বড় করে ‘আমি পূজাকে ভালোবাসি’ লিখে দেয়।
বাদ পড়েনি পারিবারিক কারণ দেখিয়ে পাস করিয়ে দেয়ার অনুরোধও। এক শিক্ষার্থী লিখেছেন, পাস না করলে আমার বাবা আমাকে হত্যা করে ফেলবেন।