Wednesday , December 19 2018
Breaking News

সালমানের ৬ বছর জেল!

১৯৯৮ সালে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির দৃশ্যধারণ চলাকালীন যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির দুটি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে।

সালমান ছাড়াও সাইফ আলি খান, নীলম, টাবু, সোনালি বেন্দ্রের বিরুদ্ধেও ওই একই মামলায় অভিযোগ দায়ের হয়েছিলো ১৯৯৯ সালে।

গত ১৯ বছর ধরে চলে আসা মামলাটির চূড়ান্ত যুক্তিতর্ক শুরু হয়েছিলো ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর। চলতি বছরের ২৪ মার্চ দুই পক্ষের প্রশ্ন-উত্তর পর্ব শেষ হয়। এরপর ০৫ এপ্রিল চূড়ান্ত রায়ের তারিখ ঘোষণা করে যোধপুর আদালত। এদিন সালমান খান ও অন্য অভিযুক্তদের উপস্থিতিতে রায় দেবেন প্রধান বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট দেবকুমার খাতরি।

২০০৭ সালে যোধপুর জেলে কয়েকদিন ছিলেন সালমান। তারপর জামিনে মুক্ত হন তিনি। গত বছর এই মামলায় নির্দোষ প্রমাণিত হয়েছিলেন সালমান। কিন্তু এই রায়ের ওপর আবারও আপিল করা হয়। যার চূড়ান্ত রায় জানা যাবে বৃহস্পতিবার (০৫ এপ্রিল)।

এদিকে, বৃহস্পতিবার (৫ এপ্রিল) চূড়ান্ত রায়ে যদি বলিউডের এই সুপারস্টার খালাস পেয়ে যান তাহলে তো তার আনন্দের সীমা থাকবে না। কিন্তু যদি এমনটি না হয় তাহলে ‘বজরঙ্গি ভাইজান’খ্যাত এই তারকাকে ছয় বছর জেল খাটতে হতে পারে।

সম্প্রতি রেমো ডি’সুজা পরিচালিত ‘রেস থ্রি’ ছবির শ্যুটিং শেষ করছেন ৫২ বছর বয়সী এই অভিনেতা। এতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন অনিল কাপুর, ববি দেওল, ডেইজি শাহ, জ্যাকলিন ফার্নান্দেজসহ প্রমুখ। এছাড়া ‘ভারত’ নামে একটি ছবির কাজও রয়েছে সালমানের হাতে।