Friday , December 14 2018
Breaking News

৬০ লাখ টাকা দিয়েও শিডিউল মিলছে না শাকিবের!

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপনের একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন নায়ক শাকিব খান। এ জন্য তিনি পারিশ্রমিক ৬০ লাখ টাকা নিয়েছিলেন। কিন্তু এখন আর ছবিটি শাকিব খান করতে পারছেন না বলে জানিয়েছেন শাকিবেরই ঘনিষ্ঠ এক সূত্র।

এই ছবিতে এরই মধ্যে কলকাতার অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও বাংলাদেশের পরী মণি চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করার কথা ছিল নায়িকা পরী মণির।

শাকিব খান গত ১ এপ্রিল থেকে স্কটল্যান্ডে ‘ভাইজান এলো রে’ ছবির শুটিং করছেন। ছবিটি পরিচালনা করছেন কলকাতার পরিচালক জয়দীপ মুখার্জি। আগামী ২০ তারিখ পর্যন্ত সেখানে শুটিং করার কথা রয়েছে তাঁর। এ ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করছেন কলকাতার শ্রাবন্তী।

শাকিব খানের ঘনিষ্ঠ বন্ধু প্রযোজক মোহাম্মদ ইকবাল বলেন, ‘স্কটল্যান্ড যাওয়ার দুদিন আগে পরিচালক দীপঙ্কর দীপনের একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন শাকিব। সেই ছবিটি তিনি ৬০ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। কিন্তু গত রাতে শাকিব আমাকে ফোন করেছিলেন। তিনি জানিয়েছেন, দীপঙ্কর দীপনের ছবিতে তিনি কাজ করছেন না। ঢাকায় এসে টাকা ফেরত দেবেন।’

কেন ছবিটি করছেন না—জানতে চাইলে ইকবাল বলেন, ‘আসলে শাকিব খান এখন শিডিউল জটিলতায় ভুগছেন। স্কটল্যান্ড যাওয়ার আগে হঠাৎ করেই তিনি চুক্তিবদ্ধ হন।

কিন্তু দেশের বাইরে যাওয়ার পর শিডিউল মেলাতে গিয়ে দেখেন, তিনি এখন এই ছবির জন্য সময় দিতে পারছেন না। বাংলাদেশে কয়েকটি ছবি রয়েছে, আবার কলকাতার বেশ কয়েকটি ছবি রয়েছে। এগুলো করার পর এই ছবির জন্য তিনি সময় বের করতে পারবেন না।’

ইকবাল আরো বলেন, ‘অনেকেই মনে করেন, আমাদের দেশের ছবি পিছিয়ে যাচ্ছে, আসলে তা নয়। যেখানে আগে একটি ছবির বাজেট থাকত ৬০ লাখ, এখন শাকিব খান পরিশ্রমিকই নিচ্ছেন সেই পরিমাণ টাকা। ছবি যদি না চলত, ভালো না হতো, তা হলে কেউ তাঁকে এত টাকা দিয়ে নিত না। এখন দেখা যাচ্ছে, ৬০ লাখ টাকা দিয়েও শিডিউল মিলছে না শাকিবের।’

এ বিষয়ে দীপঙ্কর দীপনের সঙ্গে কথা হয়েছে কি না জানতে চাইলে ইকবাল বলেন, ‘আসলে এই বিষয়ে এখনো আমি দীপনের সঙ্গে কথা বলিনি। সময় করে উনার সঙ্গে কথা বলব।