Monday , July 23 2018
Breaking News

ঢাকা ছাড়লেন খালেদার পুত্রবধূ ও দুই নাতনী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি এবং দুই মেয়ে জাফিয়া রহমন ও জাহিয়া রহমান লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

রোববার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টার ফ্লাইটে তারা বাংলাদেশ ছাড়েন। গেলো ২৯ মার্চ খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে লন্ডন থেকে বাংলাদেশে আসেন কোকোর স্ত্রী এবং দুই মেয়ে।

শনিবার পহেলা বৈশাখে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন কোকোর স্ত্রী শর্মিলা রহমানসহ ৭ স্বজন। ওইদিন বিকেলে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে স্বাক্ষাৎ করেন স্বজনরা।

শর্মিলা ছাড়াও অন্য স্বজনরা হলেন কোকোর দুই মেয়ে জাফিয়া ও জয়া রহমান, খালেদা জিয়ার ভাই সাঈদ ইস্কেন্দারের ছেলে অভি ইস্কেন্দার এবং মামুন, মো. আলী ও ওয়াহিদুর রহমান নামের তিন জন।

কারা সূত্রে জানা গেছে, শনিবার বিকাল ৪টা ৩৫ মিনিটে কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে স্বজনরা কারাগারে প্রবেশ করেন। প্রায় দেড়ঘণ্টা পর তারা কারাগার থেকে বের হন।

এছাড়া তারা খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)একবার এবং কারাগারে কয়েকবার সাক্ষাৎ করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ জানুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ওইদিন থেকে পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন তিনি। গত ৮ এপ্রিল স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে বিএসএমএমইউ-তে নেওয়া হয়েছিল।