Saturday , April 21 2018
Breaking News

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা

চলতি বছরের স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে আগামী ৬ অথবা ৭ মে’র মধ্যে। এ লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক জানিয়েছেন, মে মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশ করতে তারা শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছেন।

ঢাকা শিক্ষা বোর্ডের একটি সূত্র মতে, মন্ত্রণালয়ে আগামী ৩ থেকে ৭ মের মধ্যে ফল প্রকাশের সম্ভাব্য সময় নির্ধারণ করে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। ৪ ও ৫ মে ছুটির দিন। এ কারণে ৬ মে ফল প্রকাশ হতে পারে।

নিয়ম অনুযায়ী, শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নির্ধারিত দিনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা ফল জানতে পারেন।

প্রসঙ্গত, গত ১ থেকে ২৫ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার তত্ত্বীয় এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা হয়। সারাদেশের তিন হাজার ৪১২টি কেন্দ্রে এবার ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থী মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

গত কয়েক বছর ধরে এসএসসি ও এইচএসসির তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।